Saturday, 18-May, 2024
Homeঅনলাইন আয়ব্লগিংকপিরাইট ফ্রি ইমেজ ডাউনলোডের ৫টি ওয়েবসাইট

কপিরাইট ফ্রি ইমেজ ডাউনলোডের ৫টি ওয়েবসাইট

আমাদের আজকের টপিক্স হল কপিরাইট ফ্রি ইমেজ বা ছবি। আমরা যারা ব্লগিং বা আর্টিকেল লিখে থাকি তাদের ফিচার ইমেজের প্রয়োজন হয়। অনেকে গুগল থেকে সার্স দিয়ে সেইসব ইমেজ নামিয়ে থাকে যা আপনার ওয়েব বা ব্লগ সাইটের জন্য মুটেও ভাল নয়।

ফিচার ইমেজে যাদি কপিরাইট থেকে তাহলে আপনার ব্লগের ১২টা বাজতে পারে এতে কোন সন্দেহ নেই বললেই চলে। কারণ সরাসরি গুগল থেকে যে ফটোগুলি ডাউনলোড করে ব্লগে ব্যবহার করে সেগুলি বেশিরভাগ কপিরাইট যুক্ত হয়ে থাকে।

কপিরাইট বলতে উক্ত ইমেজ বা ছবিগুলোর উপরে অন্য বেক্তির মালিকানা  থাকে যা শুধু সেই ব্যাক্তি ব্যতীত অন্য কোন ব্যাক্তি ব্যবহার করতে পারবে না। যদি ক্রয় করে থাকেন তবেই আপনি ব্যবহার করতে পারবেন। শুধু মাত্র ক্রয় সুত্রে আপনি তার মালিকানা পেতে পারেন।

যদি আপনি গুগল থেকে সরাসরি ছবি বা ইমেজ ডাউনলোড করে নিজের সাইটে বা ব্লগে ব্যবহার করেন তার জন্য গুগল ওই সমস্ত ব্লগ বা ওয়েবসাইটে কপিরাইট কনটেন্ট ব্যবহারের জন্য স্ট্রাইক দিয়ে থাকে।

ব্লগ বা ওয়েবসাইটে কপিরাইট স্ট্রাইক পরা কখনোই ভালো না এতে আপনার ব্লগ বা ওয়েবসাইট টি বন্ধ হয়ে যেতে পারে বা ব্লাক লিস্টেড হয়ে যেতে পারে।

তাই আজ আমর আপনার এই সমস্যার সমাধানের জন্য ৫ টি সেরা ওয়েবসাইট নিয়ে হাজির হলাম যেখান থেকে আপনারা আপনাদের কাংখিত ব্লগ বা ওয়েবসাইটের জন্য ফ্রিতে কপিরাইট ফ্রি ইমেজ এবং ভিডিও ডাউনলোড করতে পারবেন।

আর দেরি না করে চলুন আমরা সেই ওয়েবসাইট গুলি জেনে নেই।

কপিরাইট ফ্রি ছবি ডাউনলোডের ৫টি ফ্রি ওয়েবসাইট

১। Pixabay

পিক্সাবে হল আমার সবচেয়ে প্রিয় একটি Free stunning images & royalty-free stock Site

আমাদের সাইটের বেশির ভাগ ইমেজ ই আমরা পিক্সাবে থেকে ডাউনলোড করে ব্যবাহার করে থাকি। এই সাইটে আপনি সব ধরনের ছবি পাবেন একদম কপিরাইট ফ্রি ইমেজ। আপনি চাইলে সাথে পেইড ইমেজ ও ক্রয় করতে পারেন তবা আমার ধারনা সেটা আপনার দরকার হবে না। প্রায় ৯৫% ইমেজ ই ফ্রি পাবেন।

এই সাইট টি বাবহারে আরো একটি সুবিধা হলে এই সাইটে থেকে ইমেজ ডাউনলোড করতে আপনাকে লগ ইন বা সাইন আপ করা লাগবে নাই।

পিক্সাবে সাইটে যেতে ক্লিক করুন- পিক্সাবে

২। Pexels

আমাদের দ্বিতীয় পছন্দের সাইটির নাম হল পিক্সেলস। এই সাইট টি ও চমৎকার আপনি সব ধরনের ইমেজ পাবেন সম্পূন্য কপিরাইট ফ্রি ইমেজ। পিক্সেলস সব সময় ব্লগারদের কাছে খুব জনপ্রিয় কারন এখান থেকে আপনি ১০০% ইমেজ ই সম্পূন্য ফ্রিতে পাবেন।

ভিবিন্ন সাইজের ইমেজ পাবেন। আপনি পছন্দ অনুযায়ি সার্স করে ডাউনলোড করতে পারবেন। বিনা টেনশনে ব্যবহার করতে পারবেন। একাউন্ট করা ছাড়াই ছবি ও ভিডিও ডাউনলোড করতে পারবেন।

পিক্সেলস সাইটির লিংক- পিক্সেলস 

৩। UnSplash

কপিরাইট ফ্রি ইমেজ ডাউনলোডের জন্য আরেক টি জনপ্রিয় সাইটের নাম আনস্পালাশ। এটি শুধু মাত্র কপিরাইট ফ্রি ইমেজের সাইট। ইমেজ গুলো পাবেন ১০০% হাই কোয়ালিটির সাথে ত কপিরাইট ফ্রি থাকছেই।

এই শ্ৰেষ্ঠ ওয়েবসাইট থেকে যেকোনো ডিভাইসের জন্য হাই কোয়ালিটির ওয়ালপেপার ও ডাউনলোড করা যায় একদম ফ্রিতে।

এখানে আপনি আপনার ব্লগ বা ওয়েবসাইটে জন্য পছন্দসই বিভিন্ন রিসোলিউশনের হাই কোয়ালিটি কপিরাইট ফ্রি ইমেজ পেয়ে যাবেন অনাসায়ে।

সাইটের লিংক – আন স্পালাশ

৪। Freepik

কপিরাইট ফ্রি ইমেজের পাশাপাশি আপনি কপিরাইট ফ্রি ভিক্টর গ্রাফিক্স এবং ইলাস্ট্রেশনের ফ্রি বিপুল সমাহার চান সেক্ষেত্রে ফ্রিপিক আপানার জন্য সেরা ওয়েবসাইট।

এই অসাধারণ সাইটে আপনি কপিরাইট ফ্রি ইমেজ এর পাশা পাশি কপিরাইট ফ্রি ভিক্টর ইমেজ এবং লোগোও ডাউনলোড করতে পারবেন। শুধু তাই নয় চাইলে কোনো লোগো বা ভিক্টর ইমেজের PSD ফাইলটিও ডাউনলোড করতে পারবেন যা পরে আপনি আপনার ফটোশপ দিয়ে কাস্টমাইজ করতে পারবেন।

সাথে আপনি চাইলে ফ্রিপিক এর প্রিমিয়াম ভার্সন কিনে সমস্ত প্রিমিয়াম ইমেজ, লোগো এবং ভিক্টর ইমেজ ডাউনলোড করতে পারবেন।

সাইটি তে প্রবেশ করতে – ফ্রিপিক

 

৫। Stockvault

স্টুকভল্ট অত্যান্ত জনপ্রিয় একটি কপিরাইট ফ্রি ইমেজ সাইট। এখানে আপনি নিজের মনের মত অনেক ইমেজ পাব্রন এবং আপনার ব্লগে বা সাইটে ব্যবহার করতে পারবে।

এখানে আপনি ক্যাটাগরি অনুযায়ী অনেক ইমেজ পাবেন।

আমরা এখান থেকে প্রায় সময় ইমেজ ব্যাবহার করে থাকি। আপনিও চাইলে ট্রায় করতে পারেন।

স্টুকভল্ট এ প্রবেশ করুন।

পরিশেষ

আপনার জন্য শুভকামনা নিয়ে আজকের এই কপিরাইট ফ্রি ইমেজ আর্টিকেল এখানেই শেষ করছি। আপনার জন্য আমরা চেষ্টা করেছি সব চেয়ে ভাল Free stunning images & royalty-free stock Site গুলো তুলে দরতে আপনাদের মাঝে।

আশা করি উক্ত সাইট গুলো আপনাদের উপকারে আসবে। আপনাদের সাহায্য করাই আমাদের একমাত্র লক্ষ্য। আপনার মতামত জানেতে ভুলবেন না।

আপনার কমেন্ট আমাদের জন্য মূল্যবান চাইলে আমাদের সাথে যোগাযোগ করে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Sazzat Hj
Sazzat Hjhttps://eracox.com/
আমি সাজ্জাত, অনার্স ৪র্থ বর্ষের ছাত্র। কাজ করি এড্রোয়েড এপ্লিকেশন নিয়ে। বর্তমানে শখের বসে ব্লগিং করতে ক্ষুদ্র চেষ্টা। চেষ্টা করি যোগ-উপযোগী ও মানবসভ্যতার গুরুত্বপূর্ণ ও আলোচিত নানান বিষয় নিয়ে বিস্ময়কর কন্টেন্ট তৈরি করতে।কন্টেন্টের মূল উদ্দেশ্য আপনাদের যোগ-উপযোগী নানান কিছু জানানো নানান কিছু শেখানো এবং সর্বোপরি সুশীল সমাজের জন্য ইতিবাচক কিছু করার প্রচেষ্টা।

জনপ্রিয় পোস্ট

লেখকের অন্য পোস্ট

error: Content is protected !!