Sunday, 19-May, 2024
Homeঅনলাইন আয়এন্ড্রয়েডগুগল প্লে স্টোরে ডেভেলপার একাউন্ট খোলা

গুগল প্লে স্টোরে ডেভেলপার একাউন্ট খোলা

আজ আলোচনা করব গুগল প্লে স্টোরে ডেভেলপার একাউন্ট খোলা নিয়ে কারণ আজ কাল আমরা প্রায় সকলেই বিভিন্ন সাইট বা টোল ব্যবহার করে বিভিন্ন এপ বানিয়ে থাকি নিজেই। কেউ শখের বসে কেউবা অনলাইনে আয় করার উদ্দেশ্য নিয়ে। যাই হোক না কেন বর্তমানে সবার এই এপ ডেভলপ নিয়ে আগ্রহ প্রকাশ করে থাকে। এছাড়া নিজের ওয়েবসাইট বা ইউটিউব চ্যানেলের একটি এপ থাকলে ভাল-ই হয়।

এখন আবার অনেকেই টাস্ক ভিত্তিক আরনিং এপ বানিয়ে ইনকাম করছে হাজার হাজার টাকা। তাহলে আপনি বাকি থাকবেন কেন!!

তাই শুরু করুন এপ বানানো আর আপনার এপে বসিইয়ে দিন এডমব এর এড আর ইনকাম করতে থাকুন আরামছে। তবে হা আপনার এপ কিন্তু মানুষ ব্যবহার করতে হবে। যাদি আপনি ই সারা দিন আপনার এপে ডুকেন আর বের হন তাহলে উল্টু আপনার এডমব একাউন্ট টাই বাতিল হবে। কারণ গুগল এত বোকা নয়।

কথা হল আপনি  এপ বানলেন কিন্তু তা মানুষ কখন ব্যবহার করবে?? বা কি করে মানুষের কাছে পৌছাবে?? খুবই সাধারণ প্রশ্ন। আর এই প্রশ্নের সমাধান দিতেই আজকের এই পোস্ট। যখন আপনার এপ টি কোন বিশবসথ প্লাটফর্ম এ থাকবে তখন ই মানুষ ব্যবহার করবে। আজকাল মানুষ গুগল প্লে স্টোর ছাড়া কোন এপ ডাউনলোড করে না।

Virtual Visa and Mastercard for Worldwide Freelancer
ভার্চোয়াল ভিসা কার্ড কিনুন গুগল প্লে ডেভেলপার একাউন্ট খোলা-র জন্য ব্যানারে ক্লিক করুন

আজ আমরা ভার্চুয়াক ডেভিট কার্ড দিয়ে গুগল প্লে স্টোরে ডেভেলপার একাউন্ট খোলা শিখব। তাই ত আজ আমরা হাজির হলাম কি ভাবে গুগল প্লে স্টোর এ ডেবলপার একাউন্ট খুলে এপ পাবলিশ বা সাবমিট করবেন।

প্লে স্টোরে ডেভেলপার একাউন্ট বা গুগল প্লে কনসল একাউন্ট খোলার নিয়ম।

দেখা যাক কি ভাবে নিজেই একটি গুগল প্লে স্টোর ডেভেলপার একাউন্ট খোলা যায়।

সবার আগে আপনার যা লাগবে তা হচ্ছে একটা গুগল একাউণ্ট অর্থাৎ Gmail একাউণ্ট। বর্তমানে জিমেইল একাউন্ট নেই এমন মানুষ খুজে পাওয়া কষ্টকর।

গুগল এ একাউন্ট থাকলে ভালো, না থাকলে একটা খুলে নিতে পারে।

গুগল প্লে স্টোরে ডেভেলপার একাউন্ট খোলা
গুগল প্লে স্টোরে ডেভেলপার একাউন্ট খোলা-র প্রথাম ধাপ
গুগল প্লে স্টোরে ডেভেলপার একাউন্ট খোলা
গুগল প্লে স্টোরে ডেভেলপার একাউন্ট খোলা-র ২য় ধাপ।

এরপর https://play.google.com/apps/publish/ এই লিংকে যান এবং লগিন না থাকলে আপনার যে একাউন্ট এ গুগল প্লে স্টোরে ডেভেলপার একাউন্ট খোলা-তে  বা গুগল প্লে কনসল একাউন্ট খুলবেন তা দিয়ে লগিন করুন বা আগে গুগল একাউন্টে লগিন করা থাকলে আর লগিন করতে হবে না। সরাসরি নিচের মত পেইজে নিয়ে যাবেঃআপনাদের বুঝার সুবিধার্থে লাল কালি দিয়ে মার্ক করা আছে। Review Terms of Service এ ক্লিক করুন। সাথে সাথে অন্য একটি পেইজে নিয়ে যাবে অর্থাৎ নিচের মত পেইজ আসবে।

গুগল প্লে স্টোরে ডেভেলপার একাউন্ট খোলা
গুগল প্লে স্টোরে ডেভেলপার একাউন্ট খোলা-র ৩য় ধাপ

গুগল তাদের টার্ম অফ সার্বিস পরতে বলবে। অত পরার দরকার নেই আপনি সোজা Accept এ ক্লিক করুন।ক্লিক করার পরে আপনাকে নিচের মত পেইজে নিয়ে যাবে, এবার আপনাকে এই ফর্মটি ফিলাপ করতে হবে সতর্কাতার সহিত।

Public developer name এই ঘরে আপনি আপনার ডেবলপার নাম দিন যে নামে আপনার প্লে কনসল বা ডেবলপার একাউন্ট থাকবে।

Secondary contact email address আপনার একাউন্টের নিরাপত্যার জন্য এখানে একাটি সেকুন্ডারি ইমেইল লিখুন। কোন সমস্যা হলে আপনার কাজে আসবে। (যেমনঃ- আপনি আপনার প্রাইমারি ইমেইল টি হারিয়ে ফেলেছেন)

Contact phone number আপনার সাথে যোগাযোগের জন্য মোবাইল নাম্বার দিন অবশ্যই +৮৮০ দিয়ে শুরু করবেন।

Developer agreement and terms of service এখানে দুটি চেক বক্স পাবেন, দুটি ই টিক দিয়ে কনফার্ম করে দিন

এবার Create account and Pay বাটনে ক্লিক করুন।নিচের মত পেমেন্ট ফর্ম আসবে,

আপনার ফর্ম ফিলাপ শেষ, এবার পালা পেমেন্ট করার। আপনার অবশ্যই একটি ভিসা/মাস্টার কার্ড লাগবে যাতে ডলার এন্দ্রুসমেন্ট করা আছে মানে ডুয়েল ক্যারেন্সি।

আপনি গুগল ওয়ালেটের মাধ্যমে ২৫ ডলার পে করার জন্য বলবে। তার জন্য গুগল ওয়ালেটে একটা কার্ড যুক্ত করতে হবে। যে কোন কার্ড হলেই হবে, মাস্টারকার্ড, ভিসা কার্ড, অ্যামেরিকান এক্সপ্রেস ইত্যাদি। কারো যদি পেওনিয়ার মাস্টার কার্ড থাকে, তা দিয়েও কাজ হবে। আপনার নিজের কার্ড না থাকলে চিন্তার কারন নেই আপনি ভার্চুয়াল কার্ড ব্যবহার করে খুলতে পারবেন।

গুগল প্লে স্টোরে ডেভেলপার একাউন্ট খোলা
গুগল প্লে স্টোরে ডেভেলপার একাউন্ট খোলা-র সর্বশেষ ধাপ।

গুগল প্লে ডেবলপার বা প্লে কনসোল একাউন্টে পেমেন্ট করার জন্য এই গুগল প্লে কনসোল ভার্চুয়াল ভিসা কার্ড টি ব্যবহার করতে পারেন। আমরাও এই কার্ড টি ব্যবহার করে একাউন্ট করেছি।গুগল প্লে স্টোরে ডেভেলপার একাউন্ট খোলা-র জন্য আপনাকে ২৫ ডলার দিতে হবে গুগল কে।

Virtual Visa and Mastercard for Worldwide Freelancer
ভার্চোয়াল ভিসা কার্ড কিনুন গুগল প্লে ডেভেলপার একাউন্ট খোলা-র জন্য ব্যানারে ক্লিক করুন।

Add credit or debit card এর ঘর ফিলাফ করুন, Card Numberএর যায়গায় আপনার ডেবিট বা ক্রেডিট কার্ডের ১৬ডিজিটের নাম্বারটি দিন। MM YY এর যায়গায় যথাক্রমে কার্ড়ের এক্সপায়ার ডেড প্রথমে মাসসাল দিন। CVC এর ঘরে আপনের কার্ডের ৩ সংখার CVC কোড বসান। এটি সাধারনত কার্ডের পিছনে থাকে।  Cardholder name এর যায়গায় আপনার কার্ডে যে নামটি দেয়া সেই নাম টি দিন।

এবার আপনার ঠিকানা দিন যথাঃ- Address line 1, Address line 2, City, Postal Code সঠিক ভাবে বসিয়ে Bay বাটনে ক্লিক করুন, বেস আপনার কাজ শেষ। আপনার প্লে কনসোল বা ডেবলপার একাউন্ট টি পেয়ে গেলেন।

গুগল প্লে কনসোল বা ডেবলপার একাউন্ট দেখতে নিচের মত

 

 

 

 

আপনি পেয়ে গেলেন আপনার কাংখিত একাউন্ট টি।

পরের পর্বে থাকছে কি করে প্লে কন্সোল বা ডেবলপার একাউন্টে এপ পাবলিশ করবেন। আপনার মূল্যবান সময় দিয়ে সাথে থাকের জন্য ধন্যবান। কমেন্ট করতে ভুলবেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Sazzat Hj
Sazzat Hjhttps://eracox.com/
আমি সাজ্জাত, অনার্স ৪র্থ বর্ষের ছাত্র। কাজ করি এড্রোয়েড এপ্লিকেশন নিয়ে। বর্তমানে শখের বসে ব্লগিং করতে ক্ষুদ্র চেষ্টা। চেষ্টা করি যোগ-উপযোগী ও মানবসভ্যতার গুরুত্বপূর্ণ ও আলোচিত নানান বিষয় নিয়ে বিস্ময়কর কন্টেন্ট তৈরি করতে।কন্টেন্টের মূল উদ্দেশ্য আপনাদের যোগ-উপযোগী নানান কিছু জানানো নানান কিছু শেখানো এবং সর্বোপরি সুশীল সমাজের জন্য ইতিবাচক কিছু করার প্রচেষ্টা।

জনপ্রিয় পোস্ট

লেখকের অন্য পোস্ট

error: Content is protected !!