Saturday, 18-May, 2024
Homeলাইফ স্টাইলখাবার ও রেসিপিলাচ্ছা সেমাইর লাড্ডু - তৈরি করুন, ফ্যামিলি নিয়ে পরিবেশন করুন।

লাচ্ছা সেমাইর লাড্ডু – তৈরি করুন, ফ্যামিলি নিয়ে পরিবেশন করুন।

লাচ্ছা সেমাইর লাড্ডু অত্যন্ত মজাদার একটি রেসিপি। আপনি নিজ হাতে নিজ বাসায় তৈরি করতে পারেন খুব সহজেই। রেসিপি sumi’s kitchen কর্তৃক।

কথায় আছে নিজ হাতের তৈরি রেসিপির তুলনাই হয় না। তাই আপনাদের জন্য আজকের এই লাড্ডু রেসিপি। চলুন সময় নষ্ট না করে শুরু করা যাক।

লাচ্ছা সেমাইর লাড্ডু তৈরির উপকরণ :

১। লাচ্ছা সেমাই ৩০০ গ্রাম
২। ঘি ২ টেবিল চামচ
৩। এলাচ ৩ টি
৪। দারুচিনি ৩ টুকরো
৫। গুঁড়ো দুধ ১/২ কাপ
৬। কনডেন্সড মিল্ক ১/২ কাপ
৭। নারকেল কোড়া ১/২ কাপ
৮। বাদাম ও কিসমিস কুচি ৩ টে চামচ(যদি দিতে চান)

লাচ্ছা সেমাইর লাড্ডু প্রস্তুত প্রণালি:

লাচ্ছা সেমাইর লাড্ডু তৈরির জন্য প্রথমে একটি প্যানে ঘি গরম করে তাতে দারুচিনি ও এলাচ দিয়ে ভেজে নিতে হবে।ভাজা হয়ে গেলে সেমাই দিয়ে অল্প আঁচে দশ মিনিটের মতো ভেজে নিতে হবে। তারপর গুঁড়ো দুধ ও নারকেল কোড়া মিশিয়ে আরেকটু নেড়ে চেড়ে কনডেন্স মিল্ক দিয়ে দিতে হবে। (সাথে বাদাম কুচি ও কিসমিস কুচি দিয়ে পারেন।)এবার ভাল করে মিশিয়ে নিয়ে যখন আঠালো ভাব চলে আসবে তখন নামিয়ে নিতে হবে। এবার দারুচিনি ও এলাচ বেছে ফেলে দিয়ে,হাতের তালুতে একটু ঘি মেখে গোলাকৃতির করে লাড্ডুগুলো বানিয়ে নিতে হবে।সবগুলি লাড্ডু বানানো হয়ে গেলে সাজানোর জন্য উপরে কিছুটা গুঁড়ো দুধ দিতে পারেন।ব্যস তৈরি হয়ে গেল লাচ্ছা সেমাইয়ের লাড্ডু।

এমন আরও রেসিপি পেতে আমাদের সাথেই থাকুন। আর আপনি যদি আপনার রেসিপি প্রকাশ করতে চান আমাদের সাইটে তাহলে আমাদের সাথে যোগাযোগ করুন অথাবা আমাদের সাইটে সাইন আপ করুন।

অন্যান্য রেসিপি সমূহঃ

বাধাকপির পাকোড়া

চিতল মাছের কোফতা

শাহী পাক্কি বিরিয়ানি

ডাল পুরি রেসিপি

ভেলপুরি 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Sazzat Hj
Sazzat Hjhttps://eracox.com/
আমি সাজ্জাত, অনার্স ৪র্থ বর্ষের ছাত্র। কাজ করি এড্রোয়েড এপ্লিকেশন নিয়ে। বর্তমানে শখের বসে ব্লগিং করতে ক্ষুদ্র চেষ্টা। চেষ্টা করি যোগ-উপযোগী ও মানবসভ্যতার গুরুত্বপূর্ণ ও আলোচিত নানান বিষয় নিয়ে বিস্ময়কর কন্টেন্ট তৈরি করতে।কন্টেন্টের মূল উদ্দেশ্য আপনাদের যোগ-উপযোগী নানান কিছু জানানো নানান কিছু শেখানো এবং সর্বোপরি সুশীল সমাজের জন্য ইতিবাচক কিছু করার প্রচেষ্টা।

জনপ্রিয় পোস্ট

লেখকের অন্য পোস্ট

error: Content is protected !!